জকিগঞ্জে মহাসমাবেশ মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের অবিলম্বে মুক্তি দিন

জকিগঞ্জে মহাসমাবেশ: মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের অবিলম্বে মুক্তি দিন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল আলেমদের মুক্তি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, ভয়াবহ লোডশেডিং বন্ধ এবং নিরপক্ষ গ্রহণযোগ্য সংসদ নির্বাচনের দাবীতে জকিগঞ্জে বাংলাদেশ খেলাফত মজলিস মহাসমাবেশ করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের এমএ হক চত্বরে মহাসমাবেশে উপজেলা সভাপতি মাওলানা আব্দুল খালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা জয়নুল ইসলাম ও সহ সাধারণ সম্পাদক মাওলানা আলী আফছার জিহাদির যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা রেজাউল করীম জালালি।

তিনি বলেন, মাওলানা মামুনুল হককে সম্পূর্ণ অন্যায় ও ষড়যন্ত্রমূলকভাবে পনের মাস ধরে জেলে আটকে রাখা হয়েছে। তাঁকে পঙ্গু করার ষড়যন্ত্র করা হচ্ছে। কারাবন্দী মামুনুল হক সুচিকিৎসা থেকে বঞ্চিত। আদালতে হুইল চেয়ার ও স্ট্রেচারে ভর করে হাটতে দেখা গেছে। র্দীঘদিন তিনি কারাগারে থাকায় গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। মাওলানা মামুনুল হকের শারীরিক অবস্থায় নিয়ে পরিবার-পরিজন ও দেশবাসিসহ সংগঠনের নেতাকর্মীরা দুশ্চিন্তায় রয়েছেন। সুস্থ অবস্থায় তাঁকে গ্রেফতার করা হলেও এখন তিনি অনেকটা পঙ্গু হয়ে পড়েছেন। এ পরিস্থিতিতে মানবিক কারণে সরকার মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী সকল ইসলামী নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিন। তিনি আরও বলেন, মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় মাওলানা মামুনুল হককে বারবার আদালতে তোলা হচ্ছে। পরিবারের পক্ষ থেকে জামিনের আবেদন করলেও রহস্যজনক কারনে জামিনে মুক্তি দেয়া হচ্ছেনা। প্রভাব খাটিয়ে স্বাধীন দেশে বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করতে দেয়া হচ্ছেনা। বিচার বিভাগ স্বাধীন হলে এতোদিনে মামুনুল হক জামিনে মুক্তি হয়ে যেতেন।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা খেলাফত মজলিসের সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইন। তিনি তাঁর বক্তব্যে বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সাধারণ মানুষ কষ্টের মাঝে জীবনযাপন করছেন। আয়ের চেয়ে ব্যয় বেড়ে যাবার কারণে সাধারণ মানুষ ঋণে জর্জরিত। অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে চাল, ডাল, তেলসহ জিনিসপত্রের দাম ইচ্ছেমত বাড়াচ্ছে। সরকার বাজার নিয়ন্ত্রন করতে পারছেনা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। সরকার নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে ব্যার্থ হয়েছে। বিদ্যুতের কারণে শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘœ সৃষ্ঠি হচ্ছে। ব্যবসা বাণিজ্যে লোকসান হচ্ছে। বিদ্যুতের লোডশেডিং রোধ ও জনগণের মৌলিক চাহিদা পূরনে ব্যর্থ সরকার ক্ষমতায় থাকার অধিকার নেই।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের আচরনে বর্তমানে নির্বাচন ব্যবস্থা প্রশ্নবিদ্ধ। সাধারণ জনগণ নির্বাচনের আগ্রহ হারিয়ে ফেলেছেন। আসন্ন সংসদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলকভাবে দেখতে চায় দেশের মানুষ। বাংলাদেশ খেলাফজ মজলিসের প্রতিনিধিদল নির্বাচন কমিশনের সাথে আলোচনা করে সংসদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলকভাবে সম্পন্ন করতে রূপরেখা তুলে ধরেছে। সকল রাজনৈতিক দলের মতামত ও সাধারণ মানুষের প্রত্যাশাকে গুরুত্ব দিয়ে আসন্ন সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অংশগ্রহণমূলক করতে সরকারের প্রতি আহবান জানান।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিলেট জেলা সহসভাপতি মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালি, সহপ্রচার সম্পাদক মাওলানা আফতাব উদ্দিন নূমানি, ছাত্র মজলিস সিলেট পূর্বজেলা সভাপতি হাফিজ নূরে আলম ছিদ্দিক, মাওলানা শায়খ মুস্তফা আহমদ, মাওলানা আইনুল ইসলাম, মাওলানা লুৎফুর রহমান শামিম, মাওলানা আব্দুল আজিজ সিরাজি, মাওলানা এখলাছুর রহমান, হাফিজ দেলওয়ার হুসেন, হাফিজ মাওলানা সিরাজুল ইসলাম মুছা, মাওলানা বুরহান উদ্দিন বাবুল, মাওলানা মখলিছুর রহমান, মাওলানা ছাদিকুর রহমান ছিদ্দীকী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর